Breaking News

প্রাইমারি পরীক্ষার প্রশ্ন ২০২৪

ইতিমধ্যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে. আপনারা অনেকেই ইনবক্সে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও সমাধান চেয়েছেন। তো তাদের জন্য আজকে আমরা সদ্য অনুষ্ঠিত হওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর নিয়ে হাজির হলাম।

প্রাথমিক শিক্ষক নিয়োগ [২য় ধাপ] প্রশ্ন-সমাধান খুলনা বিভাগ পরীক্ষা ২০২৪

প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষা রাজশাহী খুলনা এবং ময়মনসিংহ এই তিনটি বিভাগ এর প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষায় সময়সূচি ছিল এক ঘন্টা। প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৪ লাখ৩৯ হাজার ৪৩৮ জন। দ্বিতীয় পরীক্ষা পদ্ধতি এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় মোট ৭০ টি এমসিকিউ প্রশ্ন করা হয়েছে। যেখানে প্রতিটি প্রশ্নের মান ছিল ১। আর প্রতিটি ভুল উত্তরের জন্য-. বরাদ্দ ছিল। প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষাটি সর্বমোট 22 টি জেলায় আবেদনকৃত প্রার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার সকাল ১০ ঘটিকা হতে। যেখানে ইতিমধ্যে পরীক্ষা সম্পন্ন হয়েছে। নিম্নে প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রশ্ন ও সমাধান দেখে নিন।

দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৪

সে প্রাইমারি শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেল। আপনারা অনেকেই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। পরীক্ষার হলে এমন অনেক প্রশ্ন এসেই থাকে যা আপনার সঠিক উত্তর জানা থাকে না। এছাড়া আপনার পরীক্ষায় কতগুলো সঠিক উত্তর হয়েছে এবং পরীক্ষায় কত পেতে পারেন। তা জানার আগ্রহ সবারই। তাই নিম্ন থেকে আমরা সদ্য অনুষ্ঠিত হওয়া রাজশাহী খুলনা ও ময়মনসিংহ বিভাগে যে প্রশ্ন করা হয়েছিল সেই প্রশ্নটির সঠিক সমাধান।

আমরা চেষ্টা করেছি দ্বিতীয় ধাপের পরীক্ষাটির প্রশ্নের সঠিক সমাধান দিতে। প্রশ্নটি সমাধান করছি বিভিন্ন বইয়ের মাধ্যমে এবং বিষয়ভিত্তিক স্যার মাধ্যমে। পরীক্ষার প্রশ্ন সমাধানটি দেখে নিন।

বিস্তারিত দেখুন

Check Also

কুমিল্লা শিক্ষা বোর্ড ২০২৪ এসএসসি/SSC সাধারণ গণিত প্রশ্ন ও সমাধান | Comilla Board 2024 SSC Math Question & Answer

আসসালামু আলাইকুম।  আশা করি আজকে তোমাদের গণিত পরীক্ষা ভালো হয়েছে।  আজ ২৫ ফেব্রুয়ারি ২০২৪ কুমিল্লা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *