Breaking News

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড লিংক | Primary Admit card download 2024

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড লিংক | Primary Admit card download 2024: ইতিমধ্যে প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আপনারা অনেকেই প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ এ আবেদন করেছেন। তো তাদের জন্য আজকের এই আয়োজন। প্রাথমিক সরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রথম ধাপের অনুষ্ঠিত হয়েছে।

এখন প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে। তো ইতিমধ্যে প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষার এডমিট কার্ড প্রকাশ করেছে। আপনারা যারা প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড করতে চান? তারা একটু মনোযোগ সহকারে দেখলে আপনি নিজেই আপনার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৪ প্রবেশপত্র ডাউনলোড করবেন যেভাবে

এখানে আমরা স্টেপ বাই স্টেপ প্রাথমিক দ্বিতীয় ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার পদ্ধতি দেখাবো। আশা করি আজকের পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনি নিজেই আপনার প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষা ২০২৩

২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের ২৮ তারিখ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ এর প্রথম ধাপে মোট আবেদন জমা পড়ে ৩ লাখ ৬০ হাজার ৭০০টি। এই ধাপে আবেদনের শেষ সময় ছিল ২৪ মার্চ। এবং প্রথম ধাপে পাশ করেছে প্রায় নয় হাজারের মতো।

২য় ধাপে ২৩ মার্চ ২০২৩ তারিখে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে। ২য় ধাপে মোট আবেদন জমা পড়ে ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ টি। আবেদনের শেষ সময় ছিল ১৪ এপ্রিল। ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরিক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

৩য় ধাপে আবেদনের শেষ সময় ছিল ৮ জুলাই। আগামী ২৪ নভেম্বর ২০২৩ তারিখ হতে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষা শুরু হবে। প্রথম ধাপে রংপুর, বরিশাল এবং সিলেট বিভাগের পরিক্ষা অনুষ্ঠিত হবে। এরপর, দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা এবং রাজশাহী বিভাগে পরিক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার পদ্ধতি ২০২৪

ইতিমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দ্বিতীয় ধাপের পরীক্ষা নেওয়া সিদ্ধান্ত নিয়েছে। আপনারা যারা দ্বিতীয় দফের পরীক্ষায় অংশগ্রহণ করবেন। তারা এখনই নিচের স্টকগুলো ফলো করে আপনার এডমিট কার্ড ডাউনলোড করে নিন। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রবেশপত্র ছাড়া পরীক্ষার হলে প্রবেশ করা যাবে না।

ধাপ-১: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ভিজিট করুন

প্রথমে আপনার কম্পিউটার বা মোবাইলের ব্রাউজারে https://dpe.teletalk.com.bd/ ওয়েবসাইট ভিজিট করুন।

ধাপ-২: “এডমিট কার্ড” অপশনে ক্লিক করুন

হোমপেজে “এডমিট কার্ড” অপশনে ক্লিক করুন।

ধাপ-৩: আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন

“এডমিট কার্ড” পেজে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

ধাপ-৪: প্রবেশপত্র ডাউনলোড করুন

লগইন করার পর “এডমিট কার্ড” অপশনে ডাউনলোড করার একটি অপশন দেখতে পাবেন। ডাউনলোড বাটনে ক্লিক করে আপনার প্রবেশপত্র ডাউনলোড করে নিন।

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড লিংকঃ http://dpe.teletalk.com.bd/

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড

এখানে আমরা প্রাইমারি সরকারি শিক্ষক নিয়োগ এর লিখিত পরীক্ষার এডমিট কার্ড সংক্রান্ত তথ্য আলোচনা করেছি এবং এডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি দেখিয়েছি। আশা করি আপনি আপনার নিজের এডমিট কার্ড অথবা প্রবেশপত্র ডাউনলোড করতে পেরেছেন।

আশা করি আপনার দ্বিতীয় ধাপের প্রাইমারি পরীক্ষা ভালো হবে। এবং আপনি যদি প্রাইমারি চাকরির প্রস্তুতি অথবা প্রাইমারি শিক্ষক নিয়োগ সংক্রান্ত সকল আপডেট তথ্য পেতে চান তাহলে আমাদের ডিপিই টেলিটক এর সাথেই থাকুন। আমরা প্রাইমারি শিক্ষক নিয়োগের সকল আপডেট তথ্য সবার আগে প্রদান করে থাকি।

Check Also

অনলাইন শিক্ষক বদলি আবেদন করতে পারবেন যে সকল কারণে | Primary Teacher Transfer Apply 2024

অনলাইন শিক্ষক বদলি আবেদন করতে পারবেন যে সকল কারণে (বদলি নীতিমালা 2023) পাঁচ কারণে বদলি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *