Breaking News

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ২০২৪ | dpe.gov.bd login admit card 2024

আমরা অনেকেই পরীক্ষার আগের রাতে প্রবেশপত্র ডাউনলোড করে থাকি। এটা কোনভাবেই ঠিক না কারণ প্রতিটি পরীক্ষার্থীর জন্য প্রবেশপত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রবেশপত্র না থাকলে আপনাকে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। সর্বপ্রথম আপনাকে প্রবেশপত্র সাথে নিয়ে যাইতে হবে। যাইহোক আজকে দেখে নেই কিভাবে দ্বিতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারব।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২৩ এডমিট কার্ড ডাউনলোড

ইতিমধ্যে প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রাইমারি প্রথম ধাপের পরীক্ষাটি ২৮ তারিখ অনুষ্ঠিত হয়েছিল। প্রথম ধাপের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রার্থীরা। এবং দ্বিতীয় ধাপে প্রাইমারি পরীক্ষায় অংশগ্রহণ করবে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের প্রার্থীরা।

দ্বিতীয় ধাপে প্রায় আবেদন পড়েছে 4 লাখ 39 হাজার 438 টি। প্রথম ধাপের তুলনায় দ্বিতীয় ধাপের প্রার্থীর সংখ্যা অনেক বেশি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রবেশপত্র ২০২৪ | DPE Admit card management System

প্রাথমিক শিক্ষক নিয়োগ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে কিছু নিয়ম ফলো করতে হবে আপনাকে। আমরা আপনাকে সামনে দ্বিতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সহজ উপায় বলে দেব। এখান থেকে আপনি আপনার মোবাইল থেকে অথবা কম্পিউটার থেকে প্রাথমিক প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

প্রথমে আপনাকে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য আপনার মোবাইল অথবা কম্পিউটারের যে কোন ব্রাউজার ওপেন করতে হবে। এবং সেখানে dpe.teletalk.com.bd

ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লোগো দেখতে পাবেন যেখানে লেখা আছে সবার জন্য মানসম্মত শিক্ষা। এবং সেখানে প্রবেশ করে কিছু ক্যাটাগোরি দেখতে পাবেন। ক্যাটাগরি গুলো হলো- ডাউনলোড অ্যাপ্লিকেশন কপি , পেমেন্ট স্ট্যাটাস, রিকো বার ইউজার, এডমিট কার্ড এবং হেল্প।

আপনি ক্যাটাগরি গুলো থেকে এডমিট কার্ড ক্যাটাগরিতে ক্লিক করবেন। এবং সেখানে দেখতে পাবেন আপনার প্রাইমারি প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার সার্কুলার, প্রাইমারি দ্বিতীয় ধাপের শিক্ষক নিয়োগ সার্কুলার, প্রাথমিক তৃতীয় ধাপের শিক্ষক নিয়োগ সার্কুলার। সর্বশেষ দেখতে পাবেন অ্যাপ্লিকেশন ফর্ম। সেখানে ক্লিক করে ইউজার এবং পাসওয়ার্ড দিয়ে আপনার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারেন।

আপনি যদি উপরের আলোচনা থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে না পারেন তাহলে আমাদের নিচে কমেন্ট করে জানাতে পারেন। আমাদের আলোচনা কোন ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি। আপনি যদি ডিপিই টেলিটক এর আপডেট তথ্য সম্পর্কে জানতে চান তাহলে আমাদের সাথেই থাকুন। সবার শুভ কামনা করে এখানেই শেষ করছি ধন্যবাদ সবাইকে।

Check Also

বিশ্ব ভালোবাসা দিবস ১৪ ফেব্রুয়ারি ২০২৪ [ছন্দ, কবিতা, ইতিহাস]

ভালোবাসা দিবস অথবা সেন্ট ভ্যালেন্টাইন দিবস হলো প্রতি বছরের ১৪ই ফেব্রুয়ারি প্রচলিত একটি উৎসব। এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *