Breaking News

নভেম্বর মাসের দিবস সমূহ ও নভেম্বর মাসের ছুটির তালিকা ২০২৩

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্ধ, আজ আমরা তোমাদের নভেম্বর মাসের দিবস সমূহ ও ছুটির তালিকা ২০২৩ শেয়ার করবো। এটি তোমাদের জন্য অনেক উপকারের হতে পারে। আশা করি তুমি এসব সময়গুলো উপভোগ করবে। আগামীকালে মোরা পুনরায় আপডেট দেব। ধন্যবাদ।

নভেম্বর মাসের দিবস সমূহ

১ নভেম্বর বিশ্ব নিরামিষাশী দিবসে আমরা সকলেই একসাথে মিলে বিপদকে দূরে রাখতে চাই। এই দিনটি অনুষ্ঠানের মাধ্যমে সকলের সচেতনতা বাড়িয়ে তৃণমূল খণ্ড ব্যবহার এবং সম্পদ উৎপাদনের সাথে সংস্কৃতির সমপরিবর্তনেও যোগ করে।

৩ নভেম্বরে জেল হত্যার দিবসটি আমাদের মানবিক বিষয়ের উদ্বেগ উত্সর্গ করে। এই দিনটিতে আমরা বিভিন্ন বিষয়ে আলোচনা করে মানবিক অধিকারের কথা বিষয়ে জাগরূকতা বাড়িয়ে দেয়ার জন্য একটি উপযুক্ত সুযোগ পাই।

৪ নভেম্বরে সংবিধান দিবসে আমরা প্রাচীন এবং মধ্যযুগীন সংবিধানগুলির উৎপত্তি থেকে মানবিক ও সাম্প্রদায়িক অধিকারের উন্নতির পথে প্রবীণ হয়ে আসি। এই দিনটির সাথে সম্পর্কিত বিষয়ে সচেতনতা বাড়িয়ে আমরা সবার মধ্যে বৈচিত্র্য এবং সমানতা শক্তিশালী করতে পারি।

৬ নভেম্বরে যুদ্ধ এবং সশস্ত্র সংঘাতে পরিবেশের ক্ষতি দূরীকরণ দিবসে আমরা উন্নত পরিবেশ সারাদেশিকে সংরক্ষণ করার সুযোগ পাই। এই দিনটির সাথে সম্পর্কিত বিষয়ে সচেতনতা বাড়িয়ে আমরা পরিবেশ সংরক্ষণের কথা সারাদেশিকে শিখতে এবং কর্মপ্রবণতা পালন করতে পারি।

৭ নভেম্বরে জাতীয় বিপ্লব ও সংহতিদিবসে আমরা জাতীয় ঘটনাগুলির পরিচয় স্মরণ করতে পাই। এই দিনটিতে আমরা নিরামিষা জীবনযাপন, সামাজিক অধিকার ও সংহতির প্রেরণার কথা সবার মধ্যে বয়ান করতে পারি।

৮ নভেম্বরে বিশ্ব রেডিগ্রাফার দিবসে আমরা মানুষের মূল্যবোধ বৃদ্ধির জন্য সচেতনতা বাড়িয়ে দেয়ার জন্য মেধাবী কাজ করি। এই দিনে আমরা মাধ্যমে সংবাদমাধ্যমে মানুষের মধ্যে সচেতনতা গড়ে তুলার চেষ্টা করি।

১০ নভেম্বরে নূর হোসেন দিবসে আমরা একজন গর্বিত বাংলাদেশী পুরনো গানের জনপ্রিয় গায়ক নূর হোসেনকে স্মরণ করি। এই দিনটির সাথে সম্পর্কিত বিষয়ে সচেতনতা বাড়িয়ে আমাদের সংস্কৃতি ও শিল্পের উন্নতি ও বিকাশ করতে পারি।

১২ নভেম্বরে বিশ্ব নিউমোনিয়া দিবসে আমরা নিউমোনিয়া রোগের প্রতি সচেতন হয়ে যাই। এই দিনটিতে আমরা নিউমোনিয়া প্রতিরোধ ও চিকিৎসা সম্পর্কে জ্ঞান বাড়াতে পারি।

১৪ নভেম্বরে বিশ্ব ডায়বেটিস দিবসে আমরা ডায়বেটিস রোগের জন্য সচেতন হয়ে যাই। এই দিনটিতে সচেতনতা বাড়িয়ে আমরা পুরো বিশ্বে ডায়বেটিস প্রতিরাধান ও মুক্তির পথে গামী হতে পারি।

২০ নভেম্বরে আফ্রিকার শিল্পায়ন দিবসে আমরা আফ্রিকার সাংস্কৃতিক এবং শিল্পপতি উন্নতি ও পর্যটন এবং প্রচারের কথা চিন্তা করতে পারি।

২১ নভেম্বরে বিশ্ব টেলিভিশন দিবসে আমরা টেলিভিশনের ভূমিকা এবং সাম্প্রদায়িক গঠনের বিষয়ে সচেতন হয়ে যাই। এই দিনটির সাথে সম্পর্কিত বিষয়ে জ্ঞান বাড়াতে আমরা টেলিভিশনের আঞ্চলিক সংবর্ধনও পারি।

২৫ নভেম্বরে নারীর প্রতি সহিংসতা দূরীকরণ দিবসে আমরা নারীদের প্রতি সহিংসতা ও যৌন উপসর্গ থেকে দূরে রাখার জন্য আকর্ষণীয় সচেতনতা বাড়ানোর চেষ্টা করি।

২৯ নভেম্বরে ফিলিস্তিনদের প্রতি সংহতিদিবসে আমরা ফিলিস্তিনদের প্রতি সংহতি ও সমন্বয়ের জন্য নির্ভরশীল প্রতিষ্ঠানগুলিতে কাজ করি।

নভেম্বরের প্রথম শনিবার জাতীয় সমবায় দিবসে আমরা একটি সম্প্রদায়ের অংশ হিসাবে সংহতি ও সহযোগিতা খুবই গুরুত্ব দান করি। এই দিনটির সাথে সম্পর্কিত বিষয়ে আমরা সমবায়ের গুরুত্ব সম্পর্কে সকলেকে জানাতে পারি।

Read More

Check Also

DPE Gov bd Suggestions 2024 | প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৪

DPE Gov bd Suggestions 2024 | প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সাজেশন ২০২৪: আজকে আমরা প্রাইমারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *